ডেস্ক নিউজ
প্রকাশিত: ২৩/০৯/২০২৪ ৭:৩০ পিএম

ব্রাহ্মণবাড়িয়ায় ৯ বছর বয়সী সুলতান মাসুদ নামের এক শিশু ১০ মাসে কোরআনে হাফেজ হওয়ার গোরব অর্জন করেছে। তাদের এ কৃতিত্বে অভিভাবকসহ শিক্ষক-সহপাঠীরাও আনন্দিত। উজ্জল ভবিষ্যৎ কামনায় দেশবাসীর কাছে দোয়া চেয়েছেন পরিবার। সোমবার (২৩ সেপ্টেম্বর) দুপুরে মাসুদ কোরআনে হাফেজ হওয়ার বিষয়টি নিশ্চিত করেন “আফটার স্কুল তাহফিজ প্রোগ্রাম” এর প্রিন্সিপাল ও হিফজ বিভাগের প্রধান শিক্ষক মাওলানা হাফেজ মুফতি মনিরুল হক।

মাসুদ সরাইল উপজেলার নোয়াগাঁও তেরকান্দা গ্রামের কৃষক জাকির হোসেনের ছেলে। ব্রাহ্মণবাড়িয়া শহরের পশ্চিম পাইকপাড়ার চকলেট ফ্যাক্টরি এলাকার “আফটার স্কুল তাহফিজ প্রোগ্রাম” (স্কুল এবং মাদরাসা) শিক্ষা প্রতিষ্ঠানের ছাত্র। মাসুদের বাবা জাকির হোসেন জানান, ছোটবেলা থেকেই কোরআন হিফজের বিষয়ে মাসুদের প্রবল ইচ্ছা ও আকর্ষণ ছিল। মাদ্রাসায় ভর্তির জন্য মাসুদ নিজেই বায়না ধরে। এতে ২০২৩ সালে মাসুদকে “আফটার স্কুল তাহফিজ প্রোগ্রাম” (বাংলা ও আরবী) বিভাগে ভর্তি করা হয়। শুরুতে তাকে বাংলার পাশাপাশি পবিত্র কোরআনের হিফজ সবক দেওয়া হয়। এর ১০ মাসের মধ্যেই মাসুদ কোরআনে হাফেজ হয়ে ওঠে।

হাফেজ মাসুদ বলেন, আমি চেষ্টা করেছি, আল্লাহ সহায় ছিলেন বলেই মহাগ্রন্থ কোরআন আয়ত্ত করতে পেরেছি। ইসলামের দাওয়াত পৌঁছে দেওয়ার জন্য আলেম হওয়ার স্বপ্ন তার। আফটার স্কুল তাহফিজ প্রোগ্রাম” এর প্রিন্সিপাল মাওলানা হাফেজ মুফতি মনিরুল হক জানান, মাসুদ শান্ত প্রকৃতির শিক্ষার্থী। সঠিকভাবে দিক-নির্দেশনা অনুসরণ করে চলেছে। হাফেজ হতে তার প্রবল ইচ্ছা আর আকাঙ্খা ছিল। মাসুদ আমাদের প্রতিষ্ঠানের সুনাম বৃদ্ধি করেছে। আল্লাহ তার ভবিষ্যত জীবনকে ইসলামের পথে কবুল করুক।

পাঠকের মতামত

কক্সবাজারে থানা থেকে গ্রেফতারকৃত চেয়ারম্যানকে ছিনিয়ে নেওয়ার চেষ্টা

যৌথ বাহিনীর হাতে আটক হওয়া কক্সবাজার সদরের পিএমখালি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোহাম্মদ আব্দুল্লাহকে কক্সবাজার সদর ...

বার্ষিক পরীক্ষা বাতিলের দাবীতে র’ক্তে আ’গু’ন লেগেছে- স্লোগান উখিয়ার শিক্ষার্থীদের

“লেগেছেরে লেগেছে,রক্তে আগুন লেগেছে” স্লোগান শুনেই মনে হবে কোনো এক যৌক্তিক দাবী নিয়ে তীব্র আন্দোলন ...

যে কারণে এবার প্রবারণা পূর্ণিমায় ফানুস উড়াবে না উখিয়ার বৌদ্ধ ধর্মাবলম্বীরা

কক্সবাজারের উখিয়ায় এবার প্রবারণা পূর্ণিমা উপলক্ষে ‘ফানুস’ (আকাশ প্রদীপ) উড়ানো হবে না। দেশের সার্বিক পরিস্থিতি ...